1. mohib.bsl@gmail.com : Administrator :
  2. Thebarisalnews@gmail.com : BSL NEWS : BSL NEWS
  3. shafiqkhanjournalist@gmail.com : Shafiq :
রবিবার, ১২ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলায় চেয়াম্যান নির্বাচিত হয়েছেন রাজিব আহম্মেদ। বাকেরগঞ্জে ইউএনও পরিচয়ে মোবাইল ফোনে টাকা দাবি মালয়েশিয়ায় নিখোঁজ বিমান যাত্রিদের স্বজনদের স্মরণ দিবস পালন বড় পীর আব্দুল কাদের জিলানী (রঃ) এর মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ শেষ হলো একুশের সাংস্কৃতিক উৎসব চীনা ছাত্রদের ‘হয়রানি’ বন্ধে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান বেইজিংয়ের ১৫ বছর পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুযোগ অস্ট্রেলিয়ার গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯,৪১০ জনে স্পিকারের সাথে গ্লোবাল পার্টনার্স গভর্ন্যান্সের পরিচালকের সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ ভাষা আন্দোলনের চেতনায় এগিয়ে চলছে : প্রধানমন্ত্রী

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যু

  • Update Time : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৮ Time View

(বাসস) : ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ১০ জন মারা গেছেন।
এর মধ্যে রাজধানীতে ৫ জন এবং এর বাইরে ৫ জন রয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে এ সময়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ৪৭ জন। এর মধ্যে ঢাকা মহানগরীতে ৪৬০ জন এবং ঢাকা মহানগরীর বাইরে বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫৮৭ জন।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮ হাজার ৩৩৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন।
ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ৫০৯ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৫ হাজার ৮২৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।
এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এ পর্যন্ত ২ লাখ ৩৭ হাজার ২৫১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯১ হাজার ৪৬৮ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৪৫ হাজার ৭৮৩ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত  এক হাজার ১৫৮  জন মারা গেছেন।
অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ২৭ হাজার ৭৫৭ জন। এর মধ্যে ঢাকায় ৮৮ হাজার ২৩৭ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ১ লাখ ৩৯  হাজার ৫২০ জন।
গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ হাজার ৯৪৯ জন। এর মধ্যে ঢাকায় ৪৮৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ১ হাজার ৪৬৫ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত © দি বরিশাল নিউজ ২০০৯-২০২৪।
Theme Customized By BreakingNews
Optimized by Optimole
Webmaster tool activated by Webmaster Tools Plugin from LionScripts.com.