1. mohib.bsl@gmail.com : admin :
  2. shafiqkhanjournalist@gmail.com : Shafiq Khan : Shafiq Khan
সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:২১ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ : :
বাকেরগঞ্জের চিকিৎসা কেন্দ্রগুলোতে ওষুধ কোম্পানীর প্রতিনিধিদের উৎপাত বেড়েই চলছে! বিদ্যুৎস্পৃষ্টে হয়ে তেঁতুলিয়া একজন ব্যক্তির মৃত্যু পঞ্চগড়ে মাদক দ্রব্য টাস্ক ফোর্স অভিযানে তিন জন আটক কোরাআন পাড়াতেন বাড়িতে বাড়িতে বুলবুলি ফেসবুকে দেখে পাশে দাঁড়ালেন ইউএনও যোগ্য পিতার-যোগ্য সন্তান বাকেরগঞ্জের ‘দুধল ইউপি চেয়ারম্যান গোলাম মোর্শেদ উজ্জল বাকেরগঞ্জের সরকারি সম্পত্তি রক্ষা করতে গিয়ে দখলদারদের হুমকির মুখে উপ-সহকারি (ভূমি) কর্মকর্তার পরিবার বাকেরগঞ্জ এর নিয়ামতি ইউনিয়নে এ জনপ্রিয়তায় শীর্ষে জয়নাল আবেদীন। বাকেরগঞ্জের রঙ্গশ্রী ইউনিয়নের ৪নং ওয়ার্ডে নজরুল ইসলাম খোকন শিকদারের বিকল্প নেই! বোদা উপজেলায় ২৬ বতলফে ন্সিডিলসহ আটক ১ জন ময়দান দিঘী ইউনিয়ন ভূমি অফিসের অবস্থা নাজেহাল

বাকেরগঞ্জে একজন সফল তরুণ ইউপি চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু

  • Update Time : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

বাকেরগঞ্জ উপজেলার ১৩নং পাদ্রীশিবপুর ইউনিয়নের তরুণ চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত, যুবসমাজ ও তারুণ্যের বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়নবাসীর প্রিয়মুখ ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল হাসান বাবু। যুব সমাজের মনিকোঠায় তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে ইউনিয়ন এলাকার উন্নয়নে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করতে সক্ষম। চেয়ারম্যান শুধু নিজ এলাকায় নয়, উপজেলার সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্যতা সম্পন্ন ব্যক্তি হিসেবে প্রতীয়মান তিনি। চেয়ারম্যান জনসেবা প্রদানের মাধ্যমে একজন সফল জনবান্ধব চেয়ারম্যান হিসেবে এলাকায় অধিষ্ঠিত। এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান।

তার পিতা বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সিঃ সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল বাশার হারুন মৃত্যুবরণ করায় এলাকার জনসমর্থনে চেয়ারম্যান পদপ্রার্থী হন। প্রথমবারের মতো বিপুল জনসমর্থনে চেয়ারম্যন নির্বাচিত হন তিনি। এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান।

ইউনিয়নের সার্বিক পরিস্থিতি নিয়ে ইউপি চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু বলেন, আমাদের ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন। ইউনিয়নে নেই কোনো বাল্যবিবাহ, ইভটিজিং এমনকি জঙ্গীবাদ। ইউনিয়নে বসবাসরত অনেকের সাথে কথা বলে জানা যায় তাদের চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু একজন সদালাপী, পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত। পাদ্রীশিবপুর ইউনিয়ন পরিষদ এলাকায় প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারণ। এছাড়াও গ্রাম পুলিশ কমিটি রয়েছে ইউনিয়নটিতে, যারা সার্বক্ষনিক এলাকার আইন-শৃংখলা রক্ষায় এবং জনগনের সেবায় কাজ করে যাচ্ছে। প্রতিমাসে মাসিক সভা অনুষ্ঠিত হয়, যেখানে এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে। বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় ভূমিকা পালন করেন ইউপি চেয়ারম্যান। গুরুত্বপূর্ণ প্রতিটি মাসিক এ সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান নিজেই।

অনুসন্ধানে দেখা যায়, পাদ্রীশিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন। সফল, জনবান্ধব ও আপোষহীন এই চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু বলেন, যতদিন এলাকার জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকবো, এলাকার সার্বিক উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ। সকলের আন্তরিকতা ও নিরলস ভালোবাসায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে।

ইউনিয়ন পরিষদ বিভিন্ন এলাকার লোকজনের সাথে কথা বলে তারা জানান, পাদ্রীশিবপুর ইউনিয়ন চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু একজন ভালো মনের মানুষ। তাঁর মাঝে নেই কোনো অহংকার। বর্তমান মহামারী করোনা ভাইরাস সময় এলাকায় বিভিন্ন গরীব অসহায় মানুষের মাঝে সরকারি বরাদ্দ পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে ত্রান সামগ্রী বিতরণ করছেন। এমনকি রাতের অন্ধকারে নিজে ত্রানের বস্তা কাঁদে করে নিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছায়ে দিয়েছেন। আমাদের বর্তমান চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু অনেক ভালো মানুষ। আগামী ইউপি নির্বাচনে জাহিদুল হাসান বাবুকে ইউনিয়নবাসী সবাই মিলে পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত করে আমাদের সেবা অব্যহত রাখবো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 The Barisal News.
Theme Customized By BreakingNews