1. mohib.bsl@gmail.com : admin :
  2. shafiqkhanjournalist@gmail.com : Shafiq Khan : Shafiq Khan
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:৫৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ : :
শীতার্তদের মাঝে তরুণ সমাজসেবক কাউন্সিলর জিয়াউর রহমান রিপনের কম্বল বিতরণ বাকেরগঞ্জে কলেজ ছাত্রদলের নবগঠিত কমিটির বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ।  বাকেরগঞ্জে মাহফিলে চরমোনাই পীরের ওপর হামলার চেষ্টা, সেই যুবককে পাঠানো হবে পাবনায় বরিশাল-ঢাকা মহাসড়ক ৬ লেনে রুপান্তরিত হতে যাচ্ছে বাকেরগঞ্জ থানায় নবাগত ওসি আলাউদ্দিন মিলনের যোগদান বাকেরগঞ্জ আগামী ইউপি নির্বাচনে ১১নং ভরপাশা ৯নং ওয়ার্ডে সম্ভাব্য মেম্বার প্রার্থী জসিম উদ্দিন বাকেরগঞ্জে নানা আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী ঘোড়দৌড় খেলা বিশ্বকাপে আফগানিস্তান দলের গুরুত্বপূর্ণ পরিসংখ্যান, রেকর্ডসমূহ বাইডেনের প্রত্যয়ন বিরোধিতার পরিকল্পনায় একদল রিপাবলিকান সিনেটর

বিট পুলিশিং সাইনবোর্ড ও প্রধান মন্ত্রীর ছবি টানিয়ে কাউন্সিলর প্রার্থী নান্নু শরীফের মদের আসর

  • Update Time : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

বাকেরগঞ্জ প্রতিনিধি॥
বিট পুলিশিং সাইনবোর্ড ও প্রধান মন্ত্রীর ছবি টানিয়ে বাকেরগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নান্নু শরীফের বাগন বাড়িতে বেআইনি মদের আসর বসে বলে অভিযোগ উঠেছে। ওই এলাকার বাসিন্দাদের নানা মহলে উদ্বেগ জানিয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে। পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নান্নু শরীফ মাঝি কান্দা এলাকায় বেশকিছু দিন আগে একটি বাগান বাড়ি নির্মাণ করে। ওই বাগান বাড়ির গেটের সামনে একটি বিট পুলিশিং এর সাইনবোর্ড এবং বাড়ির টিনের চালের উপরে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার বড় একটি ছবি টানিয়েছেন। আর সেখানেই সন্ধ্যা নামলেই প্রশাসনের নজর এড়িয়ে নেশার আসর বসে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী বাসিন্দারা। অথচ এই নান্নু শরীফের আওয়ামী লীগের নেই কোন পদ পদবী। তবুও সে কী ভাবে প্রধান মন্ত্রী শেখ হাসিনার ছবি টানিয়ে নেশার আসর বসাচ্ছেন তা বুঝে উঠতে পারছেন না অনেকেই।

এ বিষয়ে আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের কাছে জানতে চাইলে তারা জানান, নান্নু শরীফ আমাদের আওয়ামী লীগের কেউ নয়। কেন সে ঘরের চালের উপর মাননীয় প্রধানমন্ত্রীর ছবি টানিয়েছেন তা জিজ্ঞাস করে দলীয় সিদ্ধান্তক্রমে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হোক।

সরেজমিনে খোজ নিয়ে দেখা গেছে, অন্ধকার নামলেই নান্নু শরীফের বাগান বাড়িতে আনাগোনা বাড়ে বহিরাগতদের। ৭নং ওয়ার্ডের মানুষ তো বটেই, রাত যত বাড়ে আশেপাশের ওয়ার্ড থেকেও বহিরাগতদের সংখ্যাও বাড়তে থাকে। অনায়াসে বসে যায় মদ-গাঁজার ঠেক। কেউ মদ্যপ অবস্থায় রাতভর ঘরের ভেতর শুয়ে-বসে থাকেন। কেউ আবার বাইরের রাস্তায় রাতভর হাঁটাচলা করতে থাকে। এলাকায় এই ধরনের দুষ্কর্মের জেরে আতঙ্কে থাকছেন আশেপাশের মানুষ। নান্নু শরীফের ক্ষমতার দাপট, টাকার গরম, সন্ত্রাসী কর্মকান্ড আর অশ্লীল ভাষায় গালমন্দের কারণে মানসম্মানের ভয়ে স্থানীয় বাসিন্দারা মুখ খুলতে সাহস পাচ্ছেন না।

স্থানীয়দের অনেকেরই অভিযোগ, এই এলাকায় নিরাপত্তা বলতে বিশেষ কিছু নেই। আবার এখন চলছে পৌরসভা নির্বাচন। আর এই সুযোগেই অবাধে বহিরাগতেরা সারা রাত ধরে আসা-যাওয়া করতে থাকে। বেশ ভয়েই রাত কাটাতে হচ্ছে তাদের। অনেক সময়ে সেই সব বহিরাগতরা নিজেদের মধ্যে নানা ঝামেলা, গোলমালে জড়িয়ে পড়ে। অথচ থানা পুলিশ ও প্রশাসনের নেই কোন নজরদারী।

নির্বাচনী আচরণবিধিতে রয়েছে প্রার্থীর প্রচারণায় গেইট, তোরণ বা ঘের নির্মাণ করা যাবে না। ৩৬ বর্গমিটারের বেশি স্থান নিয়ে ক্যাম্প বা অফিস নির্মাণ করা যাবে না। প্রার্থী বা তার দল বা অন্য কোনো ব্যাক্তি ট্রাক, বাস, মোটরসাইকেল বা অন্য কোনো যান্ত্রিক যানবাহনে করে মিছিল, মশাল মিছিল বা শোডাউন করতে পারবেন না। কিন্তু ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নান্নু শরীফ কোনো নিয়মনীতির তোয়াক্কা করছেন না। ‘ফ্রি স্টাইলে’ চলছে তার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। এভাবে চলতে থাকলে সামনে নির্বাচনী পরিবেশ আরও উত্তপ্ত হয়ে উঠতে পারে। নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে পরিস্থিতি- এমন শঙ্কা প্রকাশ করেছেন বিশ্লেষকরা।

পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নান্নু শরীফেরে নেতৃত্বে শতশত বহিরাগতেরা তার বাগান বাড়িতে এসে নানা অসামাজিক কাজকর্ম করে। অনেক রাত পর্যন্ত ওই বাগান বাড়িতে চিৎকার-চেঁচামেচি চলে। মদ্যপান থেকে নানা অসামাজিক কাজকর্মের কারণে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ এলাকার পরিবেশ নষ্ট করছে। উপযুক্ত নজরদারির অভাবেই এই পরিস্থিতি বলে স্থানীয় অনেকই দাবি করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত নান্নু শরীফ জানান, আমি প্রধানমন্ত্রীর ছবি টানিয়েছি তাতে সাংবাদিকদের কি? নির্বাচনের দিন ফোরক্লাস সাংবাদিকদের টাই খুলে গাছের সাথে ঝুলিয়ে রাখবো বলে মন্তব্য করেন তিনি।

অবিলম্বে এসব অসামাজিক কর্মকান্ড থেকে যুবসমাজকে রক্ষা এবং এলাকার নিরাপত্তা বজায় রক্ষার্থে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামণা করছে ৭নং ওয়ার্ডবাসী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 The Barisal News.
Theme Customized By BreakingNews