বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে পটুয়াখালীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

মির্জা আহসান হাবিব:

পটুয়াখালীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধ দিবস পালিত হয়েছে । জেলা প্রশাসক,দুদক, দুপ্রক সনাক ও ব্রিটিশ কাঊন্সিল পটুয়াখালী এর আয়োজনে দিনভর ব্যাপক কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।
সোমবার ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধী দিবস পালনের কর্মসূচরি মধ্যে সকাল ৬ টায় দুর্নীতি বিরোধী বানী সম্বলিত বিভিন্ন স্থানে ব্যানার স্থাপন করা হয়, সকাল ৯ টায় দুর্নীতি দমন কমিশন সমন্বনিত জেলা কার্যালয়ের সামনে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় ও দুদকের পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের সূচনা ও কতুতর , ফেস্টুন-ভেলুন উড়ানোর মধ্যে দিয়ে দিবসের অনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী।
সকাল সাড়ে ৯ টায় সার্কিট হাইজের সামনে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে মানববন্ধনে বক্তব্য রাখেন কাজী কানিজ সুলতানা এমপি, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান । এ ছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হেমায়েত উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ জসিম উদ্দিন, সহকারী পরিচালক দুদক সজেকা পটুয়াখালী মোঃ মোজাম্মিল হোসেন, পটুয়াখালী দুপ্রক সভাপতি প্রফেসর মোঃ আবদুস সালামসহ অন্যান্য নের্তৃবৃন্ধ। মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠানটি পরিচালনা করেন পটুয়াখালী দুপ্রক সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন।
মানববন্ধন শেষে সকাল ১০ টায় পটুয়াখালী শিশু একাডেমিতে আলোচনা সভা ও শিক্ষার্থী সমাবেশে পটুয়াখালী দুপ্রক সভাপতি প্রফেসর মোঃ আবদুস সালাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মামুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জসিম উদ্দিন, সহকারী পরিচালক দুদক সজেকা পটুয়াখালী মোঃ মোজাম্মিল হোসেন, পটুয়াখালী দুপ্রক সহসভাপতি প্রফেসর মোঃ শহিদুল ইসলাম, সনাকের সাবেক সভাপতি পিযুষ কান্তি হার, সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ জাফর আহম্মেদ, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী শাহ-ম্যামস মোকাদ্দেস, জেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান, ব্রিটিশ কাউন্সিল পটুয়াখালীর আয়শা আক্তার, ছাত্রছাত্রীদের পক্ষ থেকে সুস্মিতা মন্ডল, দুপ্রক সহসভাপতি শিরিন নাহার ও দুপ্রক সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন।
বেলা ১১ টায় একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দুর্নীতি বিরোধী সঙ্গীত পরিবেশন করেন বশির সরকার, সামসুন নাহার পারভীন ও মাহমুদ হাসান এর পর নিত্য পরিবেশন করেন গাপ্ফার ও সোহানী। বিকাল ৪ টায় সার্কিক হাউজের সামনে দুর্নীতি বিরোধী তথ্য চিত্র প্রদর্শন প্রদর্শন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*