জেলা সমবায় কর্মকর্তা মিজানুরের বদলীর খবরে বরিশালে স্বস্তি

 বরিশাল জেলা সমবায় কর্মকর্তা ও উপ -নিবন্ধক মোহাম্মদ মিজানুর রহমানকে অবশেষে স্হানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রশাসন অধিশাখা-২ এক প্রজ্ঞাপনে ঢাকা বিভাগীয় সমবায় অফিসে উপ-নিবন্ধক পদে বদলীর আদেশ প্রদান করা হয়। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উপ-সচিব সিদ্ধার্থ শংকর কুন্ডু স্বাক্ষরিত এ বদলীর প্রজ্ঞাপন ৪ ডিসেম্বর’১৯ তারিখ জারি করা হয়। এ খবর বরিশার ছড়িয়ে পড়লে ভুক্তভোগীদের মাঝে স্বস্তি নেমে আসে। সমবায় থেকে সেবা গ্রহীতারা দীর্ঘদিন যাবত নানা ভোগান্তিতে ছিলেন। এবার হয়তো সেই  দৈন্যদশা থেকে মুক্তি মিলবে বলে প্রত্যাশা তাদের।

এদিকে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় থেকে এক ই-মেইল বার্তায় মুহাম্মদ মিজানুর রহমান,উপ-নিবন্ধক ( প্রশাসন) ,বরিশাল বিভাগীয় সমবায় দপ্তর ও অতি:দ্বায়িত্ব বরিশাল জেলা সমবায় অফিসার কর্তৃক অর্থ আত্মসাৎ,অনিয়ম,দূর্নীতি ও সমবায়ীদের থেকে চাঁদাবাজীর ব্যাপারে অভিযোগের বিষয়ে যাচাইপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে জানানো হয়।

সম্প্রতি বরিশাল জেলা সমবায় কর্মকর্তা মিজানুর রহমানের বিরুদ্ধে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ সম্পর্কিত সংবাদ বিভিন্ন পত্র -পত্রিকা ও অনলাইন গনমাধ্যমে প্রকাশিত হয়। এদিকে বরিশাল জেলা সমবায় কর্মকর্তা মিজানুর রহমানের বিরুদ্ধে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে দুদক,স্হানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় ও সমবায় অধিদপ্তরে লিখিত অভিযোগ প্রদান করেন সমবায়ীদের পক্ষে জনৈক নাজমুল সানী।

অভিযোগ পেয়ে দুদক ও সমবায় বিভাগ ইতিমধ্য তদন্ত শুরু করেছে এবং সমবায় বিভাগ বদলীর প্রজ্ঞাপন জারি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পুলিশ ও র‌্যাবের যৌথ তৎপরতায়- একদিনের মাথায় ট্রিপল মার্ডারের রহস্য উদঘাটন

মাত্র এক দিনের মাথায় বরিশালের বানারীপাড়ায় চাঞ্চল্যকর ট্রিপল মার্ডারের প্রকৃত রহস্য উদঘাটিত ...